চিড়িয়াখানায় সিংহের খাঁচার সামনে মজা নিয়ে গিয়ে উল্টো মজার পাত্র বনে গেলেন যুবক। যুবকের আঙ্গুল কামড়ে দিল সিংহ। সাথে সাথে ভাইরাল ভিডিও।

সিংহের সাথে একা লড়াই করলেন এক যুবক। নিজের প্রাণ বাঁচাতে খালিহাতেই সিংহর ওপর ঝাঁপিয়ে পড়েন তিনি। একপ্রকার যুদ্ধ চলে তাদের মধ্যে। কোনো মতে সিংহের মুখ থেকে নিজে কে কেড়ে নিয়ে পালিয়ে যান ওই যুবক। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের চিড়িয়াখানায়। জানা যায়, ৩০ কেজি ওজনের ওই পাহাড়ি সিংহটি হঠাৎ পাহাড় থেকে নেমে লোকালয়ে চলে আসে। তখন যুবক সিংহের সাথে একা খেলা করছিল।

সেই সময় যুবককেকে কামড়ে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে সিংহটি। চিৎকার শুনে চিড়িয়াখানা হতে বেরিয়ে আসেন যুবক। এমন দৃশ্য দেখতে পেয়েই খালি হাতে কিল, ঘুষি মারতে থাকে সিংটিকে। তারপর সিংহের মুখ থেকে যুবক কে ছিনিয়ে নিয়ে হাসপাতালে ছুটে যান চিড়িয়াখানা গোবিন্দ। মাথায় এবং বুকে গুরুতর চোট পায় যুবকটি। আপাতত টি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীকে ঘটনাটি সম্পূর্ণ বর্ণনা করা হয়। ওই যুবকের সকল বিবরণ শোনার পর ক্যালিফোর্নিয়ার বনবিভাগের তরফ থেকে এক কর্মীকে ওই এলাকায় পাঠানো হয়। সেখানে পৌঁছে ওই কর্মকর্তা দেখেন, পাহাড়ি সিংহটি তখনো ঘাঁটি গেড়ে বসে আছে এবং আক্রমণাত্মক ভঙ্গিতে আবারও হামলা করার চেষ্টা করছে। মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে, পাহাড়ি সিংহটিকে গুলি করতে বাধ্য হন বনবিভাগের সেই কর্মী। ইন্টারনেট।

দ্রুতগামী এবং শক্তিশালী প্রাণীদের মধ্যে সবার শীর্ষে রয়েছে সিংহ। সিংহ তার আকারের তুলনায় অনেক শক্তিশালী হয়ে থাকে। সিংহ বিড়াল শ্রেণীর অন্তর্ভুক্ত একটি প্রাণী। সমতল এবং পাহাড়ি বনভূমিতে এদের বসবাসএদের মধ্যে কিছু কিছু প্রজাতি আছে যারা একা চলাচল করে।

এরাই বনে রাজত্ব করে পৃথিবীর কিছু কিছু অঞ্চলে এদের বসবাস, পৃথিবীতে যত প্রাণী আছে সবচাইতে দ্রুতগামী হচ্ছে এরা। সমতল এবং পাহাড়ি পাহাড়ি বনাঞ্চলে বসবাস করে। তবে কিছু কিছু প্রজাতি সমতল ভূমি হিং,স্রবেশি লক্ষ্য করা যায়। এরা অন্য কোনো প্রাণীকে ভ,য় পায় না। বিশাল আকৃতির হাতিকেও এরা ভ,য় পায় না।

শিকা,রির দক্ষতার দিক দিয়ে এরা খুব পারদর্শী। জানোয়ারের পরিচয় তার হিং,স্রতার মাধ্যমে। আর সিংহ হচ্ছে সবচেয়ে বেশি হিং,স্র প্রাণী। আমাদের দেশের বিভিন্ন বন অঞ্চলেও এদের দেখা মিলে। অনেক সময় এরা বিভিন্ন লোকালয়ে প্রবেশ করে ফেলে। লোকালয় রাতের বেলা শিকারের সন্ধানে প্রবেশ করলে পরে রাস্তায় ভুলে গিয়ে রাতারাতি বের হতে না পারলে বিভিন্ন জায়গায় লুকিয়ে থাকে।

এবং বিভিন্ন পোষা প্রাণী ও মানুষের উপর মাঝেমাঝে আক্রমণ করে বসে। এ ধরনের অনেক ভিডিও ইন্টারনেটে সচরাচর পাওয়া যায়। আজকের এই ভিডিওতে দেখানো হয়েছে এই হিং,স্র চি,তাও মাঝেমধ্যে নিরীহ প্রাণীর হাতেই বিপদে পড়ে যায়। ভিডিওটিতে একটি চি,তা একটি গরিলার উপর আক্রমণ করে।